কুমিল্লার বরুড়ায় শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানের প্রচারণায় এলইডি স্মার্ট ভ্যান এর ভ্রাম্যমাণ প্রদর্শনী শুরু

নিউজ ডেস্ক।।
কুমিল্লার বরুড়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের বহুমাত্রিক উন্নয়নকর্মকান্ড এবং জীবন মান উন্নয়নে সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমুহ দেশের প্রান্তিক জনসাধারণের মাঝে তুলে ধরার উদ্দেশ্যে বুধবার (৬ সেপ্টেম্বর) থেকে ভ্রাম্যমাণ স্মার্ট এলইডি ভ্যান এর মাধ্যমে প্রদর্শনীর কার্যক্রমের উদ্বোধন করা হয়। প্রদর্শনীটির উদ্ভোদন করেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম)।

উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে শফিউদ্দিন শামীম বলেন, বিগত ১৫ বছর ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবকাঠামো এবং আর্থসামাজিক উন্নয়নের মাধ্যমে পাল্টে দিয়েছেন দেশের সার্বিক চিত্র এবং মানুষের জীবন মান। উন্নয়নের ঢেউ পৌঁছে গেছে শহর থেকে গ্রামে এমনকি দূর্গম জনপদ পর্যন্ত। সরকারের এ সমস্ত উন্নয়ন কর্মকাণ্ড এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচিগুলো গ্রামাঞ্চলে তেমন কোন প্রচার প্রচারণা নেই। তাই বরুড়া উপজেলাসহ কুমিল্লা জেলা দক্ষিণ এর সকল উপজেলার প্রান্তিক জনসাধারণ তথা মা-বোনদের কাছে ওই তথ্য পৌঁছাতে শফিউদ্দিন শামীমের অর্থায়নে ভ্রাম্যমাণ স্মার্ট এলইডি ভ্যানের মাধ্যমে ভিডিওচিত্র প্রদর্শনের উদ্যোগ নেওয়া হয়েছে। এখন থেকে বরুড়া এবং কুমিল্লা দক্ষিণের অন্যান্য উপজেলার বিভিন্ন ইউনিয়ন, পৌরসভা, বাজার ও জনগুরুত্বপূর্ণ স্থানে পর্যায়ক্রমে প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত এ প্রদর্শনী চলবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের একজন প্রচার ফেরিওয়ালার ভূমিকা পালন করে দেশের উন্নয়ন কাজের চিত্র সাধারণ মানুষের কাছে তুলে ধরা আমার দায়িত্ব। দলের নেতাকর্মীদের সংগঠিত করা, তাদের সুখ-দুঃখের খোঁজ খবর নেয়া, প্রবীণ ও ত্যাগী আওয়ামী লীগ নেতাদের মূল্যায়ন ও সম্মাননা প্রদানের পাশাপাশি বরুড়া উপজেলায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের তৃণমূল পর্যায়ে দলীয় সম্পৃক্ততা বাড়াতে কাজ করে যাচ্ছি।

বাজারে কথা হয় স্থানীয় এক কৃষকের সঙ্গে। তিনি বলেন, টেলিভিশনে সরকারের বিভিন্ন উন্নয়নের খবর দেখেছি। কিন্তু শামীম ভাই সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও ভালো কাজের প্রচার যেভাবে গাড়িতে সুন্দর করে গানে গানে তুলে ধরছেন এটা একটা নতুন ধারণা, এমন করে আগে কেউ ভাবে নাই, দেখতে ভালোই লাগছে।

উল্লেখ্য ইতিপূর্বে শফিউদ্দিন শামীম জাতীয় শোক দিবসের শ্রদ্ধা জ্ঞাপন এবং পরবর্তীতে সরকারের উন্নয়ন ও সাফল্য বহুল প্রচারে বরুড়া পৌরসভার হাসপাতাল রোডে একটি স্মার্ট এলইডি ইলেকট্রনিক বিলবোর্ড স্থাপন করেন। উক্ত বিলবোর্ডে আগস্ট মাসব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের কাল রাতে নিহত সকল শহীদের স্বরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পাশাপাশি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার বিখ্যাত উদ্ধৃতিসমূহ বিষদ ভাবে উপস্থাপন করা হয় । বর্তমানে ঐ ইলেকট্রনিক বিলবোর্ডে আওয়ামী লীগ সরকারের বহুমাত্রিক উন্নয়ন কর্মকাণ্ড, সাফল্য এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচি সমুহ ব্যাপকভাবে প্রদর্শন করা হচ্ছে।

শফিউদ্দিন শামীম সরকারের নানামুখী উন্নয়ন কর্মকান্ডের ধারাবাহিকতায় এলাকায় আর্থসামাজিক ও অবকাঠামগত উন্নয়ন, শিক্ষা-স্বাস্থ্য, আবাসন সহায়তা ও দারিদ্র্য বিমোচনে কাজ করে যাচ্ছেন, এরই অংশ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি সুখী সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশকে ব্যাপকভাবে জনগণের কাছে তুলে ধরতে তাঁর এই ব্যতিক্রমী উদ্দ্যোগ।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামান, আড্ডা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব, বরুড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার শিখা, আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম প্রমুখ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page